এমন কিছু খাবার যা দ্রুত পুরুষের যৌন ক্ষমতা বাড়ায়

allhealthtipsbd-পুরুষ

আমরা সবাই জানি  প্রাকৃতিক ঔষধ বা পেনিসিলিন জাতীয় ঔষধের মধ্যে রসুন অন্যতম । এটি প্রায় সকল প্রকার রোগের জন্যই বেশ ভাল ফল দায়ক।‘মেডলাইন প্লাস’ যা যুক্তরাষ্ট্রের একটি মেডিসিন ইনস্টিটিউটস।এই মেডলাইন প্লাস বা হেলথ ওয়েবসাইটটির একটি গবেষণায় থেকে জানা যায়, কোলন, রেক্টাল, পাকস্থলী, ব্রেস্ট, প্রোস্টেট, মূত্রথলি ও ফুসফুসের ক্যান্সার প্রতিরোধে রসুন বেশ উপকারী।

তবে সবচেয়ে বেশি ‍উপকার করে যেক্ষেত্রে সেটি হচ্ছে পুরুষের যৌনশক্তির বৃদ্ধিতে। হারিয়ে যাওয়া যৌন ইচ্ছা ফিরিয়ে আনতে রসুন বেশ কার্যকরী৷

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএচও) তথ্যমতে, প্রতি মিলিলিটার শুক্রাণুতে ২০ মিলিয়নের কম স্পার্ম থাকলে তা পুরুষকে অনুর্বর করতে পারে। এক্ষেত্রে বিশেষ সহায়কের ভূমিকা পালন করতে পারে রসুন।
কেননা সুস্থ ঝবসবহ (বীর্য) তৈরিতে রসুনের বিকল্প তেমন কিছু নেই বললেই চলে।

পুরুষের জন্য  রসুন কতটা জরুরীঃ 

শরীরের যৌবন দীর্ঘমেয়াদী করতে নিয়মিত  খাবারের সাথে কিছু কাঁচা রসুন খেতে পারেন।এটি প্রতিদিন যদি নিয়ম মেনে কয়েক কোয়া বা  কিছু নির্দিষ্ট করে এই কাঁচা রসুন খেতে পারেন তাহলে অবশ্যই ভাল ফল পাবেন।

যারা বার্ধক্য বা যৌবনের শেষে এসে দাঁড়িয়েছেন তারা নিয়মিত ২কোয়া কাঁচা রসুন খাঁটি  ঘি’র মধ্যে ভেজে মাখন দিয়ে খেতে পারেন।অবশ্যই এটি খাবার পর পানি অথবা দুধ খেতে হবে,এতে ফলাফল ভাল হয়।

পুরুষের জন্য চীনাবাদাম কতটা জরুরীঃ

খুবই সাধারন এবং সহজলভ্য চীনাবাদাম,যা কিনা আপনার জীবনে একটি আসাধারন উপকারী খাবার হতে পারে।এটি  পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে খুবই  কার্যকর। amino acid ও L-arginine এর জন্য এই বাদাম প্রাকৃতিক উৎস,L-arginine যা পুরুষাঙ্গে রক্ত চলাচল বৃদ্ধি করে ফলে যৌন মিলনের সক্ষমতা বৃদ্ধি করে। নিয়মিত কিছু চীনাবাদাম হতে পারে একজন পুরুষের জন্য অপূরণীয় ।

পুরুষের জন্য ডুমুর কতটা জরুরীঃ

অবহেলায় অবলিলায় পরে থাকে তেমনই এক্ইটি ফল হল ডুমুর। ফলটিকে যতই অবহেলার চোখে দেখা হোক না কেনো আসলে তার গুনের কিন্তু শেষ নেই। ডুমুরের বিশেষ গুণের মধ্যে রয়েছে উচ্চ মাত্রায় amino acids যা হরমোনের ভিত্তি হিসেবে কাজ করে। amino acids এর অভাব হলে যে সমস্যা দেখা যেতে পারে তা হল যৌন দুর্বলতা এবং যৌনতায় অনাগ্রহ।

পুরুষের জন্য কলা কতটা জরুরীঃ

অসংখ্য গুণের আধারা এবং সহজলভ্য যেই ফলটি তা হল কলা। কলা পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে এক অতুলনিয় ভুমিকা রাখে ।দেহে প্রচুর শক্তি যোগায় এমন একটি খাবার হল কলা।কলাতে রয়েছে বিশেষ এনজাইম bromelain, যা মানবের যৌন দুর্বলতা রো্ধে সহায়ক ভুমিকা রাখে। রয়েছে প্রচুর ভিটামিন বি, যা পুরুষেরএনার্জি যোগায়।

পুরুষের জন্য চিনি ছাড়া চকলেটঃ

যৌন সক্ষমতা বাড়াতে চকলেট নিঃসন্দেহে একটি অতুলনীয় খাদ্য।কারন এতে রয়েছে  phenylethylamine ও alkaloid । phenylethylamine ও alkaloid যৌন মিলনের সময় সুখানুভূতি ও এনার্জি যোগায়। যা আনন্দময় সুন্দর যৌনজীবনের জন্য জরুরী। তবে অবশ্যই মনে রাখতে হবে চিনি সহ মিল্ক চকলেট যেনো না হয়।অবশ্যই  ডার্ক চকলেট হতে হবে।

 পুরুষের জন্য শাকসবজি ও ফলমূলঃ

উচ্চ মাত্রায় ভিটামিন ও মিনারেলে অভাব পূরন করতে শাকসবজি-ফলমূল এর তুলনা অপরিসীম এটা সবাই জানি। দেহের রক্ত সঞ্চালন বাড়াতে, এনার্জি বাড়াতে ,শারীরিকভাবে সুস্থ থাকার জন্য যাবতীয় সকল উপাদান রয়েছে এই শাকসবজি ও ফলমূলে।। বিভিন্ন ধরনের শাকসব্জী নিয়মিত খাবার তালিকায় থাকা উচিত।অধিকতর বেশি উপকারী হল কাঁচা সবজির সালাদ । বিভিন্ন ধরনের সবুজ শাক, টমেটো,পেপে,গাজর, কুমড়া সহ সকলমৌসুমি ফল ও সবজি খেতে হবে।

 পুরুষের জন্য কুমড়ার বীজঃ

কুমড়ার বীজ এই সাধারন ও অবহেলিত খাবারটিই হতে পারে আপনার জীবনের একটি অতি মূল্যবান ঊষধ।কখনো কি খেয়েছেন কুমড়ার বীজ ভাজা?একজন পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে এটি খুবই গুরুত্ব্যময় কারন এতে রয়েছে জিঙ্ক, antioxidants selenium ও ভিটামিন ই। যা শরিরের রক্ত চলাচল বৃদ্ধি করে ও যৌন ক্ষমতা বাড়াতে সাহায্য করে।

সতর্কতা ঃ
তবে রসুনের খেত্রে রয়েছে আবার কিছু
 সতর্কতা যা অবশ্যই মেনে চলতে হবে। কেটে গেলে বা কোন খত হলে যাদের শরীর থেকে রক্তপাত সহজে বন্ধ হতে চায় না বা হয়  না, তাদের জন্য অধিক রসুন খাওয়া ক্ষতিকর। কারণ, রসুন রক্তের জমাট বাঁধার ক্রিয়াকে বাধা প্রদান করে। যার ফলে রক্তপাত সহজে বন্ধ হয় না

About নওরীন জাহান

View all posts by নওরীন জাহান →